মসজিদভিত্তিক-শিশু-ও-গণশিক্ষা-কার্যক্রম-এর-চাকুরির




মসজিদভিত্তিক-শিশু-ও-গণশিক্ষা-কার্যক্রম-এর-চাকুরির

মসজিদভিত্তিক





পার্বত্য জেলা পরিষদ, মৎষ বিভাগে চাকরী
মসজিদভিত্তিক শিশু ও গণশক্ষা কার্যক্রম’ প্রকল্প ইসলামিক ফাউন্ডেশন-এর অন্যতম গুরুত্বপূর্ণ বৃহৎ প্রকল্প। এ প্রকল্পের সুবিধাভোগী অধিকাংশই সমাজের অবহেলিত, দরিদ্র ও নিরক্ষর জনগোষ্ঠী। এ শিক্ষা কার্যক্রমের আওতায় প্রতিটি প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রে শিক্ষার্থীর সংখ্যা ৩০ জন, সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে শিক্ষার্থীর সংখ্যা ৩৫ জন ও বয়স্ক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীর সংখ্যা ২৫ জন।

মূলত আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড ও শিক্ষা বিস্তারের কাজে মসজিদের ইমাম সাহেবদের সম্পৃক্ত করার লক্ষ্যে সরকার ১৯৯৩ সালে মসজিদভিত্তিক শিক্ষা কার্যক্রমের আওতায় প্রাক-প্রাথমিক এবং ঝড়ে পড়া (ড্রপ-আউট) কিশোর-কিশোরী ও অক্ষর জ্ঞানহীন বয়স্কদের জন্য মসজিদভিত্তিক শিক্ষা কার্যক্রম শুরু করে। সকলের সক্রিয় সহযোগিতায় ১৯৯৩-২০০৮ সাল পর্যন্ত এ প্রকল্পের আওতায় এ কার্যক্রমের ইতোমধ্যে ৪টি পর্যায় শেষ হয়েছে। উক্ত ৪টি পর্যায়ে (১ম পর্যায় হতে ৪র্থ পর্যায় পর্যন্ত) ৫৩,৫৮,৭৫০ জনকে শিক্ষা প্রদান করা হয়েছে।এ প্রকল্পর ১ম পর্যায়ের শ কার্যক্রম অনুযায়ী ১৯৯৩ সালে শুরু হয়ে ধারাবাহিকভাবে বর্তমান সময় পর্যন্ত (৫ম পর্যায়) চলমান রয়েছে।ইসলামিক ফাউন্ডেশনের অধীনে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় ২,০২০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইসলামিক ফাউন্ডেশন
প্রকল্পের নাম: মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্প
সেবার নাম: দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসা
পদের নাম: শিক্ষক
পদসংখ্যা: কওমী নেসাবের ১,০১০ জন এবং আলিয়া নেসাবের ১,০১০ জন
শিক্ষাগত যোগ্যতা: কওমী নেসাবে দাওরায়ে হাদীস এবং আলিয়া নেসাবে ফাজিল পাস/ফলপ্রত্যাশী
বেতন: ১১,৩০০ টাকা এবং দু’টি উৎসব ভাতা
বয়স: ১৮-৪০ বছর

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা সংশ্লিষ্ট জেলা অথবা www.islamicfoundation.gov.bd থেকে সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: প্রকল্প পরিচালক, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প, ইসলামিক ফাউন্ডেশন ভবন, প্লট-ই-৪/এ, সিভিক সেক্টর, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা- ১২০৭।ইসলামিক ফাউন্ডেশনের অধীনে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় ২,০২০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইসলামিক ফাউন্ডেশন
প্রকল্পের নাম: মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্প
সেবার নাম: দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসা
অস্থায়ী ভিত্তিতে ৫০৫০ জন শিক্ষক চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন। আবেদনের শেষ তারিখ ৬ জুলাই। জানাচ্ছেন রায়হান রিয়াজ

insurancecompaniesuknew

This entry was posted in বিভিন্ন পদে নিয়োগ and tagged , , . Bookmark the permalink.